এ সি আই ফ্লোরা

 এ সি আই ফ্লোরা 

(ফসলের ফলনবর্ধক সমাধান এর ব্যবসায় শাখা)


 

ভারতের বিখ্যাত প্রতিষ্ঠান দেবী ক্রপসায়েন্স প্রাইভেট লিমিটেড এর অন্যতম এক আবিষ্কার হলো ফ্লোরা যা নাইট্রোবেনজিন সমৃদ্ধ একটি বিশেষ ফলনবর্ধক। বিশ্বের বিভিন্ন দেশে এটি ব্যাপক ভাবে সমাদৃত একটি পণ্য। বাংলাদেশে এ সি আই ক্রপ কেয়ারই হলো এর একমাত্র ডিস্ট্রিবিউটর। ফ্লোরা সকল সার বহিঃর্ভুত একটি অতিরিক্ত পণ্য হিসেবে ফসলে ব্যবহার উপযোগী। তবে ৭৫% পর্যন্ত সারের সাথে মিশিয়ে ব্যবহার করলেও তা উদ্ভিদের ফলন বাড়াতে সক্ষম। ফ্লোরা এ সি আই ক্রপ কেয়ারের ‘ফলন বর্ধক’ শাখার আওতাধীন একটি পন্য যা ‘ফ্লোরা’ নামেই একটি আলাদা ব্যবসায় ইউনিট হিসেবে দেখা হয়।

ফ্লোরা একটি তরল জাতীয় বহুগুণ সম্পন্ন পণ্য যা ব্যবহারে একদিকে গাছের শিকড়, পাতা ও কান্ডের খাদ্যসঞ্চয়ের ক্ষমতা বাড়ে অপরদিকে, উদ্ভিদের ফুল ও ফলের ফলন বৃদ্ধি হয়।ফ্লোরা কোনোভাবেই সরাসরি কীটপতঙ্গ ধ্বংস করেনা তবে এটি ব্যবহারে গাছ শক্তিশালী হয়ে উঠে যার ফলে গাছের রোগ প্রতিরোধ ক্ষমতা বেড়ে যায়।

পানিতে সহজে মিশে যাওয়ার উপযোগী এ পণ্যটি ব্যবহারে বিভিন্ন ফসলে বিভিন্ন রকম সুবিধা বা উপকারীতা পাওয়া গেলেও ফ্লোরার মূল কাজ হলো ফলন বর্ধক হিসেবে কাজ করা। ফসল ভেদে ফ্লোরা ব্যবহারে ২০-৪০% পর্যন্ত নিশ্চিত ফলন বৃদ্ধি হয় যা কৃষক পর্যায়ে প্রমানিত এবং সর্বজন স্বীকৃত। ফ্লোরা এ সি আই ক্রপ কেয়ার এর সবচেয়ে জনপ্রিয় ব্র্যান্ড গুলোর মধ্যে একটি যেটি কৃষক পর্যায়ে এক নামে চেনে।

ফ্লোরা অত্যন্ত নিরাপদ একটি পণ্য যার কোন রকম পার্শ্বপ্রতিক্রিয়া নেই। এ পণ্যটি ফসলের জমিতে, আবাদী যেকোনো জলাশয় সহ সকল ধরনের কৃষি জমিতে ব্যবহার করা যায়। এছাড়াও, বারান্দা এবং ছাদ বাগানেও ফ্লোরা নিশ্চিন্তে ব্যবহার উপযোগী।

ফ্লোরা যে আসলেই কাজ করে তার প্রমান ভিডিওতে দেখুনঃ 

ধানে এ সি আই ফ্লোরার ব্যবহার নিয়ে মাটি ও মানুষ এর প্রতিবেদন। বিটিভি তে সম্প্রচারিত জনপ্রিয় অনুষ্ঠান মাটি ও মানুষ এর একটি প্রতিবেদন যেখানে ফ্লোরা ব্যবহারের পর কিভাবে কৃষকরা উপকৃত হচ্ছে সেটি দেখানো হয়েছে।

ইউরিয়ার সাথে ফ্লোরার ব্যবহার এবং এর উপকারীতা দেখুন নিচের ভিডিওতেঃ 

 

ফ্লোরার ব্যবহার সম্পর্কে বিস্তারিত জানতে বা অনলাইনে অর্ডার করতে নিচের ছবিতে ক্লিক করুনঃ 

ফ্লোরা/ Flora